• সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে

কিশোরগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

বক্তব্য রাখেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে বিশ্ব ভোক্তা
অধিকার দিবস পালিত

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। আজ ১৫ মার্চ বুধবার সকালে এ উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়। এরপর কালেক্টরেট সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে ‘নিরাপদ জ্বালানি, ভোক্তাবান্ধব পৃথিবী’ প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি জেলা স্বাচিপ সভাপতি ডা. দ্বীন মোহাম্মদ, ডেপুটি সিভিল সার্জন ডা. এসএম তারেক আনাম, ওসি (ডিএসবি) আমুন-অর রশিদ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক, জেলা চেম্বারের সভাপতি মুজিবুর রহমান বেলাল, কাচারিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. লায়েক আলী, বড়বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তাগণ বলেন, ক্রেতা-বিক্রেতা সবাই ভোক্তা। কেউ একটি পণ্যের ব্যবসা করলেও তিনি অন্য কোন না কান পণ্য বা পরিষেবার ভোক্তা। কাজেই সবাই যার যার অবস্থান থেকে সততার সঙ্গে ব্যবসা করলে কেউই প্রতারিত হবেন না। বক্তাগণ ওজন কারচুপি, মূল্য কারচুপি, ভেজাল, ক্লিনিক ও পরিবহনসহ বিভিন্ন পরিষেবা খাতের অনিয়ম থেকে সবাইকে মুক্ত থাকার জন্য উদাত্ত আহবান জানিয়েছেন। তারা এসব অনিয়নের বিরুদ্ধে প্রণীত আইন সম্পর্কেও সবাইকে সচেতন থাকার জন্য আহবান জানিয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *